মিডিয়া ফায়ার (Media Fire) এ আপলোড সমস্যার সমাধান

ফাইল আপলোডের ফ্রি সাইট গুলোর মধ্যে মিডিয়াফায়ার অধিক জনপ্রিয়। ডাউনলোডে রিজুম অর্থাৎ বিরতি দেয়ার সুবিধা এর জনপ্রিয়তার পেছনে প্রধান কারন মনে হয়। তবে অনেকে দেখা যায় এতে ফাইল আপলোড করতে গিয়ে ঝামেলাতে পড়েন। দেখা যায় ফাইল অর্ধেক আপলোড হয়ে থেমে যায়। এর একটি কারন কম নেট স্পিড। কম নেট স্পিড হলে ফাইল আপলোড করতে সমস্যা হয়। স্পিড কম নেট হওয়ার জন্য যদি ফাইল আপলোড করা না যায় তাহলে স্পিড বাড়ানো ছাড়া কোন সমাধান সম্ভবত নেই। তবে আরেকটি কারনে ফাইল আপলোড না হতে পারে। তা হল ফাইল আপলোড করার জন্য যে আপলোডার চালু আছে তা আপনার কম্পিউটারে কাজ করে না বা আপনার নেট স্পিডে কাজ করে না।
আপলোড করার জন্য দুটি পদ্ধতি আছে একটি ফ্ল্যাস আপলোডার দিয়ে আপলোড করা এবং আরেকটি ব্রাউজারের আপলোডার দিয়ে আপলোড করা। দেখা যায় অনেক কম্পিউটারে ফ্ল্যাস আপলোডার সমস্যা করে আবার অনেক কম্পিউটারে ব্রাউজার আপলোডার সমস্যা করে। তাই মিডিয়াফায়ারে দুটি পদ্ধতিই দেয়া আছে।
এখন আপনার যদি ফাইল আপলোডে সমস্যা হয় তাহলে আপনি আপলোড পদ্ধতি পরিবর্তন করে দেখতে পারেন। তাতেও যদি কাজ না হয় তাহলে হয় আপনাকে নেট স্পিড বাড়াতে হবে বা আপনার কম্পিউটারে অন্য কোন সমস্যা হয়েছে। যার কারনে আপনার ফাইল আপলোড হচ্ছে না।
এখন দেখা যাক মিডিয়া ফায়ারে কিভাবে আপলোড করার পদ্ধতি পরিবর্তন করা যায়। আপলোড পদ্ধতি পরিবর্তন করা জন্য প্রথমে আপনাকে মিডিয়া ফায়ারে লগইন করতে হবে। তারপর My Account এ ক্লিক করতে হবে।

এবার পাশে মেনু থেকে Upload Options এ ক্লিক করতে হবে।

তাহলে নিচের মত একটি পেজ আসবে। এতে দেখা যাবে আপনার কোন আপলোড পদ্ধতি চালু আছে। Basic Uploader হচ্ছে ব্রাউজার আপলোডার এবং Flash Uploader হচ্ছে ফ্ল্যাস আপলোডার। নিচের চিত্রে দেখা যাচ্ছে লেখা আছে Flash Uploader is Disabled অর্থাৎ এখন ফ্ল্যাস আপলোডার বন্ধ আছে। আর যদি Basic Uploader is disabled লেখা থাকে তাহলে ব্রাউজার আপলোডার বন্ধ আছে। এখন আপনার একটি আপলোডারে সমস্যা হলে আরেকটি আপলোডার চালু করে দেখতে পারেন। নিচের চিত্রে দেখা যাচ্ছে Enable বাটনটি Flash Uploader বক্সে আছে। কারন এখন ফ্ল্যাস আপলোডার বন্ধ আছে। এখন ফ্ল্যাস আপলোডার চালু করতে Enable বাটনে ক্লিক করুন। আর যদি দেখেন ফ্ল্যাস আপলোডার চালু আছে তাহলে Basic Uploader এর Enable বাটনে ক্লিক করুন। ফ্ল্যাস আপলোডার চালু থাকলে Enable বাটন Basic Uploader বক্সে দেখা যাবে।

আশা করি এভাবে আপনার সমস্যা সমাধান হবে। না হলে আপনার কম্পিউটারে কোন সমস্যা আছে বা আপনার নেট স্পিড খুব বেশী স্লো।
আজ এ পর্যন্ত। সবাই ভাল থাকবেন।
ধন্যবাদ।

4 thoughts on “মিডিয়া ফায়ার (Media Fire) এ আপলোড সমস্যার সমাধান

কিছু বলে যান

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s