ডেস্কটপ থেকে জানুন আপনার আপনার ই-মেইল এসেছে কিনা

আমদের মধ্যে যারা বেশী ব্যস্ত থাকে তারা সব সময় মেইল চেক করতে পারেনা। তাদের জন্য একটি ছোট, ফ্রি এবং সুন্দর সফটওয়্যার হচ্ছে Meebo Notifier. এর সাইজ মাত্র ১.৫ মেগাবাইট। এটি ইয়াহু, জিমেইল, হটমেইল এবং এআইএম এ্যাকাউন্ট সাপোর্ট করে। এটি চালু রাখলে নতুন মেসেজ এলে আপনাকে অবহিত করবে। এটি একবারে কম ব্যান্ডউইথ ব্যবহার করে। এটি সয়ংক্রিয় উইন্ডোজ স্টার্ট এর সময় চালু এবং লগঅন করতে পারে। তাই আপনাকে লগঅন করে দিতে হবে না। এছাড়া আপনার ইমেইল ক্লায়েন্টের ইনস্ট্যান্ট ম্যাসেজের কোন ব্যবস্থা থাকলে কেউ অনলাইনে আসলে বা কোন ইনস্ট্যান্ট মেসেজ পাঠালেও এটি আপনাকে অবহিত করবে। এটি ব্যবহার একদম সহজ। প্রথমে এখান থেকে Meebo Notifier ডাউনলোড করুন। এর পর একে ইনস্টল করে চালু করুন। তাহলে নিচের মত উইন্ডো আসবে।

এখানে Network বাক্স থেকে আপনার ইমেইল ক্লায়েন্ট সিলেক্ট করুন। এবার Login বক্সে ব্যবহারকারীর নাম এবং Password বক্সে পাসওয়ার্ড লিখে Login বাটনে ক্লিক করুন। কাজ শেষ। এবার আপনার নেট চালু থাকলে সয়ংক্রিয় এটি আপনার মেইল চেক করবে। নেট বন্ধ থাকলে এটি বন্ধ থাকবে এবং চালু হলে আবার সয়ংক্রিয় চালু হবে। আপনি চাইলে পরেও আপনার মেইল পরিবর্তন করতে পারেন। এর জন্য প্রথমে সিস্টেম ট্রে থেকে Meebo চিহ্নটির উপর মাউস পয়েন্টার নিয়ে রাইট ক্লিক করুন।

চিত্রের ১ চিহ্নিত আইকনটি নতুন মেইল আসলে দেখাবে। এতে ডাবল ক্লিক করলে আপনার ডিফল্ট ব্রাউজারে নতুন মেইলটি ওপেন হবে। Meebo আইকনে রাইট ক্লিক করে Account Settings… এ ক্লিক করুন। তাহলে নিচের উইন্ডোটি আসবে।

এখানে Network থেকে আপনার ইমেইল ক্লায়েন্ট সিলেক্ট করে Login বক্সে ব্যবহার কারীর নাম এবং Password বক্সে পাসওয়ার্ড লিখে OK বাটনে ক্লিক করুন। আশা করি সফটওয়্যারটি কাজে লাগবে।

কিছু বলে যান

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s